1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. admin@digontodhara.news : digonto :
  4. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  5. rbtv2020@gmail.com : muskan2050 :
  6. zillurk85@gmail.com : Zillur :
ঐতিহ্যবাহী পয়সা গ্রামের ক্রিকেট টুর্নামেন্ট - Digonto Dhara,News ঐতিহ্যবাহী পয়সা গ্রামের ক্রিকেট টুর্নামেন্ট - Digonto Dhara,News
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি সিরাজ শেখ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০ পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান গোপালগঞ্জের শ্রীধাম ওড়াকান্দিতে মহাবারুনীর স্নানোৎসব জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন চাঁদাবাজী করাকালীন কিশোর গ্যাং চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল ইরানে ‘সন্ত্রাসী হামলায়’ তিন নিরাপত্তা কর্মী নিহত ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের আশা পররাষ্ট্রমন্ত্রীর আসামি আবুল কালাম ও মাসুম’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০

ঐতিহ্যবাহী পয়সা গ্রামের ক্রিকেট টুর্নামেন্ট

  • প্রকাশ কাল : শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪
  • ৬১ জন দেখেছে

নিজস্ব প্রতিনিধিঃ মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের পয়শা গ্রামের প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট’র
ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হলেন শাহীন মোল্লার টিম।

গতকাল শুক্রবার বিকেল ৪ টায় পয়শা উচ্চ বিদ্যালয়ের মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় । পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদ ঢাকা এর উদ্যোগে এই খেলার আয়োজন হয়।
বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রীতি ক্রিকেট টুর্নামেন্টের
উপদেষ্টা পরিষদ, হাজী আজগর হোসেন চঞ্চল রাজ, নুর হোসেন মোল্লা সাধু ,হাজী এম আহাম্মদ বেপারী , হাজী হারুন মোড়ল,

খেলার সার্বিক পরিচালনায় ছিলেন কাউছার খান,পলাশ রাজ (মেম্বার),আবুল কাশেম মোল্লা,ওহাব শেখ ,লিটন শেখ (সাবেক মেম্বার),চানু মোল্লা, আনসার দেওয়ান।
পয়শা ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক মোঃ ইমরান হাওলাদার বলেন পয়সা গ্রাম হচ্ছে মুন্সীগঞ্জ এর মধ্যে অন্যতম একটি ঐতিহ্যবাহী গ্রাম। এই গ্রামে আমরা সবাই একটি সমাজে আবদ্ধ। সমাজের অন্যান্য এলাকায় দেখা যাচ্ছে ছোট গ্রামগুলোতেও সমাজবিভক্ত হচ্ছে কিন্তু আমাদের এই পয়সা গ্রাম অভিন্ন ও ঐক্যবদ্ধ একটি গ্রাম। এই গ্রামে রয়েছে পয়সা উচ্চ বিদ্যালয়, পয়সা ডিগ্রী আলিয়া মাদ্রাসা, পয়সা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পয়সা কওমি মাদ্রাসা, ঈদগাহ কবরস্থান কমপ্লেক্স। আমার জানামতে, মনে হয় না একটি গ্রামে এতগুলো প্রতিষ্ঠান কোথাও রয়েছে। এবং পার্শ্ববর্তী এলাকার সহযোগিতায় এই প্রতিষ্ঠানগুলো দীর্ঘ বছর যাবত চলে আসছে পয়সা গ্রামের পার্শ্ববর্তি গ্রাম মাইজগাও, ধারাহাট, মাধাইসুর, পশ্চিম পাড়া, শূরপাড়া, বৌলতলী, কুরিগাঁও, ঘৌলতলী, খেদিরপাড়া, বাঐসার, সহ আশেপাশে দূর দূরান্ত অনেকেই এই গ্রামের সাথে অন্তর্ভুক্ত। তাই আমরা পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদ ঢাকা,এর আহ্বায়ক কমিটির ১৫ জন সদস্য উদ্যোগ গ্রহণ করেছি আমাদের গ্রাম ও আশেপাশে সকলের নিয়ে খেলাধুলার মাধ্যমে সমাজকে মাদকমুক্ত, মোবাইল আসক্তি ,সমাজের নানামুখী অসংগতি থেকে ফিরিয়ে এনে, খেলাধুলায় মনোনিবেশ করাবো। খেলাধুলার মাধ্যমিক শরীর ও মন ভালো থাকবে। এবং পূর্বের ন্যায় একটি ক্রিকেট টিম পয়সা গ্রাম থেকে বের হবে যেই টিম দিয়ে পার্শ্ববর্তী গ্রাম, ইউনিয়ন , উপজেলা, জেলা সর্বত্র জায়গায় খেলাধুলা করানো হবে। শরীরচর্চা থেকে বিমুখ হওয়ার কারণে মেধা বিকাশে বাধা হচ্ছে তরুণদের ও যুব সমাজের। তাই আমরা এখন থেকে প্রতিনিয়ত খেলাধুলা অব্যাহত রাখবো। আর যুবকদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা খেলাধুলায় মনোনিবেশ করুন আমাদের ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে সার্বক্ষণ সহযোগিতার মানসিকতা রয়েছে। তরুণদের প্রতি উদাত্ত আহ্বান আপনারা খেলাধুলা অংশগ্রহণ করুন।
গ্রামের আরো কিছু মুরুব্বীর বক্তব্যে গ্রহণকালে তারাও একই বক্তব্য তুলে ধরেছেন, সমাজকে পরিবর্তনের লক্ষ্যে মুরুব্বিদের সহযোগিতা সবসময় থাকবে এই পয়সা গ্রামের। পয়সা ব্যবসায়ী ঐক্য পরিষদের সদস্যগণ অক্লান্ত পরিশ্রম করেছেন তারা হলেন
সদস্য সচিব, নাসির শেখ,ফয়সাল বেপারী, খোকন শেখ,আরিফ চৌধুরী,মুরাদ খান, মিজান হাওলাদার,শাহিন রাজ,মিঠুন খান,রবিন রাজ,শাহিন খান,সোহেল শেখ,শেখ ফরিদ, জাকির হোসেন ও মনির শেখ।
পরিশেষে পরিলক্ষিত সুন্দর একটি আনন্দঘন সুশৃংখল মনমুগ্ধকর পরিবেশে বিভেদমুক্ত খেলা পরিচালিত হলো এই ঐতিহ্যবাহী পয়সা গ্রামে।
খেলায় ম্যান অব দা ম্যাচ মোঃ শাওন ও ম্যান অব দা সিরিজ রবিউল খাঁন।

আরো পড়ুনঃ যাত্রাবাড়ীতে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেফতার 

 

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews