1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. admin@digontodhara.news : digonto :
  4. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  5. rbtv2020@gmail.com : muskan2050 :
  6. zillurk85@gmail.com : Zillur :
গোপালগঞ্জে বড়দিনকে সামনে রেখে বর্ণিল সাজে ১৭০টি গির্জা - Digonto Dhara,News গোপালগঞ্জে বড়দিনকে সামনে রেখে বর্ণিল সাজে ১৭০টি গির্জা - Digonto Dhara,News
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি সিরাজ শেখ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০ পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান গোপালগঞ্জের শ্রীধাম ওড়াকান্দিতে মহাবারুনীর স্নানোৎসব জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন চাঁদাবাজী করাকালীন কিশোর গ্যাং চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল ইরানে ‘সন্ত্রাসী হামলায়’ তিন নিরাপত্তা কর্মী নিহত ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের আশা পররাষ্ট্রমন্ত্রীর আসামি আবুল কালাম ও মাসুম’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০

গোপালগঞ্জে বড়দিনকে সামনে রেখে বর্ণিল সাজে ১৭০টি গির্জা

  • প্রকাশ কাল : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ জন দেখেছে

দিগন্তধারাঃআগামী ২৫ ডিসেম্বর পবিত্র বড়দিন। খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় এই উৎসবকে ঘিরে জেলার গির্জাগুলো সেজে উঠেছে নবরূপে। জেলার ৫ উপজেলার ১৭০টি গির্জা বর্ণিল সাজে সাজানো হয়েছে। গির্জাগুলোতে বড়দিন উদযাপনের প্রস্তুতি শেষ দিকে।
এখন রাতে আলোক সজ্জায় ঝলমল করছে খ্রিস্টান সম্প্রদায়ের উপসনালয়গুলো। খ্রিস্টান বাড়িতে টানানো হয়েছে বড় দিনের তারা। সাজানো হয়েছে ক্রিসমার্স ট্রি। জেলার খ্রিস্টান অধ্যষিত এলাকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। বড়দিনকে সামনে রেখে চলছে নগর কীর্ত্তণ, প্রার্থনা, আলোচনা সভা, কেক কাটা ও পুরস্কার বিতরণ করা হচ্ছে। বড়দিনের প্রার্থনার জন্য গীর্জাগুলোতে চলছে মহড়া। শুভ বড়দিনের শুভেচ্ছা জানিয়ে শহরের বিভিন্ন স্থানে ব্যানার টানানো হয়েছে। বড়দিনের আগে এখানে বড়দিনের উৎসব বিরাজ করছে।
গোপালগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আশ্রাফুল হক জানিয়েছেন, এ বছর গোপালগঞ্জ সদর উপজেলার ২৪ টি, কোটালীপাড়া উপজেলার ১০০টি, মুকসুদপুর উপজেলার ৩৪টি, কাশিয়ানী উপজেলার ৭টি ও টুঙ্গিপাড়া উপজেলার ৫টি গির্জায় বড়দিনের প্রার্থনা  অনুষ্ঠিত হবে।
গোপালগঞ্জ শহরের সেন্টপল গির্জার পালক সম্যুয়েল এস বালা বলেন, গোপালগঞ্জে বরাবর উৎসব মুখর পরিবেশে বড়দিন উদযাপিত হয়ে আসছে। এবছরও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ জেলা সম্প্রীতির গোপালগঞ্জে উৎসব মুখর পরিবেশে বড়দিন উদযাপিত হবে। ইতিমেধ্যে গির্জাগুলো ধুয়ে-মুছে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে। রংএর ছটায় সেজেছে গীর্জাঘর। বর্নিল পতাকা ও ফুলেল সাজে সেজেছে প্রতিটি গির্জা। এখন আলোকসজ্জায় ঝলমল করছে ভজনালয়গুলো। প্রাক্ বড়দিন উৎসব হচ্ছে গির্জায়-গির্জায়। এছাড়া ১৪টি মন্ডলীর পক্ষ থেকে প্রতিদিনই বের করা হচ্ছে প্রভাতী কীর্ত্তণ। খ্রিস্টান বাড়িতে ক্রিসমাসট্রি সাজানো হয়েছে। টানোনো হয়েছে বড়দিনের তারা। খ্রিস্টান বাড়ি ও গির্জায় এখন সাজসাজ রব। বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।
পালক সম্যুয়েল এস বালা বলেন, মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি গির্জায় ৫০০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। এ চাল দিয়ে বড়দিনের প্রর্থনায় অংশ নেওয়াদের প্রীতিভোজের ব্যবস্থা করা হবে। সরকারের এই সহায়তার কারণে উৎসব আরো বর্ণিল হয়ে উঠছে। আমরা মনে করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার সরকার আমাদের বড়দিনের উৎসবকে আরো মুখরিত করতেই এই সহায়তা প্রদান করেছেন।
জেলার মুকসুদপুর উপজেলার বানিয়ারচর ক্যাথলিক গির্জার ফাদার ডেভিড ঘরামী বলেন, যীশুখ্রিস্টের জন্মদিন ২৫ ডিসেম্বর আমাদের কাছে একটি আনন্দঘন শুভদিন। ২৪ ডিসেম্বর রাত ৯ টা থেকে আমাদের গির্জায় বড়দিনের প্রার্থনা শুরু হবে। চলবে রাত ১টা পর্যন্ত। ২৫ ডিসেম্বর সকাল ৮ টায় আমাদের গিজায় প্রার্থনা হবে। প্রার্থনা শেষে এদিন দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। এতে ১ হাজার ২০০ খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ অংশ নেবেন। বিকেলে সুধীজনের সাথে বড়দিনের  তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। বড়দিনের অনুষ্ঠানমালা সফল করতে গির্জায় মহড়া চলছে। এতে প্রতিদিন বিপুল সংখ্যক ভক্ত অংশ নিচ্ছেন। এছাড়া বড়দিনকে সমানে রেখে প্রভাতী কীর্ত্তণ হচ্ছে। অনেক গির্জায় প্রাক্ বড়দিন উৎসব হয়েছে। বড়দিনকে ঘিরে প্রতিটি গির্জায় উৎসবের আবহ সৃষ্টি হয়েছে।

বাসস

 

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews