1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. admin@digontodhara.news : digonto :
  4. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  5. rbtv2020@gmail.com : muskan2050 :
  6. zillurk85@gmail.com : Zillur :
বেকা'র আয়োজনে এক্স-ক্যাডেটদের মিলনমেলা - Digonto Dhara,News বেকা'র আয়োজনে এক্স-ক্যাডেটদের মিলনমেলা - Digonto Dhara,News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি সিরাজ শেখ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০ পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান গোপালগঞ্জের শ্রীধাম ওড়াকান্দিতে মহাবারুনীর স্নানোৎসব জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন চাঁদাবাজী করাকালীন কিশোর গ্যাং চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল ইরানে ‘সন্ত্রাসী হামলায়’ তিন নিরাপত্তা কর্মী নিহত ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের আশা পররাষ্ট্রমন্ত্রীর আসামি আবুল কালাম ও মাসুম’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০

বেকা’র আয়োজনে এক্স-ক্যাডেটদের মিলনমেলা

  • প্রকাশ কাল : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ জন দেখেছে

তারেক ইসলামঃ বাংলাদেশ এক্স-ক্যাডেটস্ এসোসিয়েশন (বেকা)’র ৪২ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী ঢাকার শাহীনবাগে অবস্থিত সিভিল অ্যাভিয়েশন স্কুল এন্ড কলেজ মাঠে, বিপুল উৎসাহ উদ্দীপনা ও নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

বেকা’র সম্মানিত চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম শাহজাহান (অবঃ) এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী লেঃ কর্ণেল মুহাম্মদ ফারুক খান, (অবঃ) এমপি।বিশেষ অতিথি ছিলেন, লেঃ কর্ণেল মোহাম্মদ আলাউদ্দিন গাজী (অবঃ), এছাড়াও বেকা’র জাতীয় কার্যনির্বাহী পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।পুনর্মিলনী অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত প্রায় দুই সহস্রাধিক ক্যাডেটের মধ্যে  ৬৪ টি জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও ৪৫ টি জেলা ইউনিটের এক্স-ক্যাডেটের অংশগ্রহণে এক মিলনমেলায় পরিণত হয়। পুরনো সহপাঠিদের কাছে পেয়ে একসাথে ছবি তোলা, ক্যাডেট সময়কালের স্মৃতিচারণসহ নানান গল্প আড্ডায় দিনব্যাপী মেতে ছিল সকল প্রাক্তন ক্যাডেটরা।দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমে ধর্মগ্রন্থ পাঠ, প্রধান অতিথি কর্তৃক জাতীয় পতাকা ও সভাপতি কর্তৃক সাংগঠনিক পতাকা উত্তোলন এবং বেলুন ও সাদা পায়রা উড়ানোর মধ্য দিয়ে পুনর্মিলনীর উদ্ভোধন ও প্রথম অধিবেশন এর কার্যক্রম শুরু হয়। সকালের নাস্তা,  দুপুরের খাবার, পিঠা উৎসব ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও  ব্যান্ড সংগীতের মধ্য দিয়ে পুনর্মিলনী ২০২৪ এর সমাপ্তি ঘটে।শিক্ষা জীবনে বাছাইয়ের মাধ্যমে একজন ক্যাডেটকে নিয়োগ দান করে সৎ, যোগ্য ও দেশপ্রেমিক করে গড়ে তোলা হয়। এটি একটি শক্তিশালী আধাসামরিক স্বেচ্ছাসেবক বাহিনী। একজন ক্যাডেটের মেয়াদ শেষ হওয়ার পর যখন এক্স-ক্যাডেট হয়ে উঠেন তখন থেকে নীতিবানরা সবসময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকেন।

সারা বাংলাদেশের UTC, UOTC এবং BNCC এর প্রাক্তন ক্যাডেটদের নিয়ে একমাত্র জাতীয় সংগঠন বাংলাদেশ এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশন (বেকা) গঠিত হয়েছে। যে সংগঠনটি ৪২ বছর পাড়ি দিয়ে ৪৩ বছরে পদার্পণ করলো।

আরো পড়ুনঃপিরোজপুর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের মোঃলাকিনকে হত্যার চেষ্টা

আরো পড়ুনঃকাল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews