1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. admin@digontodhara.news : digonto :
  4. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  5. rbtv2020@gmail.com : muskan2050 :
  6. zillurk85@gmail.com : Zillur :
বোল্ড মঈন আলী, চাপে ইংল্যান্ড - Digonto Dhara,News বোল্ড মঈন আলী, চাপে ইংল্যান্ড - Digonto Dhara,News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি সিরাজ শেখ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০ পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান গোপালগঞ্জের শ্রীধাম ওড়াকান্দিতে মহাবারুনীর স্নানোৎসব জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন চাঁদাবাজী করাকালীন কিশোর গ্যাং চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল ইরানে ‘সন্ত্রাসী হামলায়’ তিন নিরাপত্তা কর্মী নিহত ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের আশা পররাষ্ট্রমন্ত্রীর আসামি আবুল কালাম ও মাসুম’কে গ্রেফতার করেছে র‍্যাব-১০

বোল্ড মঈন আলী, চাপে ইংল্যান্ড

  • প্রকাশ কাল : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৩২ জন দেখেছে
বোল্ড মঈন আলী, চাপে ইংল্যান্ড
বোল্ড মঈন আলী, চাপে ইংল্যান্ড

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। সেখানে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। ফলে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৩০ রান। এই টার্গেটে ব্যাট করতে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। এমন সময় দেখে-শুনে খেলতে গিয়ে আউট হয়েছেন মঈন আলী।

দলীয় ২৩.১ ওভারে মোহাম্মদ শামির বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন মঈন আলী। এ সময় তিনি করেন ৩১ বলে ১৫ রান। এরপর মাঠে নামেন ক্রিস ওকস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। এখন পিচে লিভিংস্টোন (২২*) ও ক্রিস ওকস (১*) রানে অপরাজিত আছেন।

ভারতের দেয়া ২৩০ রানের টার্গেটে ইংল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। এই দুই জন ভারতীয় বোলারদের দেখে-শুনে খেলে ৩০ রানের জুটি গড়েন। নিজের ব্যক্তিগত তৃতীয় ওভারে ইলিংশ শিবিরে ভিত নাড়া দেন জাসপ্রিত বুমরার।

দলীয় ৪.৫ ওভারে জাসপ্রিত তার বলে বোল্ড হয়েছেন ওপেনিং নামা ডেভিড মালান। এ সময় তিনি করেন ১৭ বলে ১৬ রান। এরপর মাঠে নামা জো রুটও পরের বলে আউট করেন তিনি। দলীয় ৪.৬ ওভারে জাসপ্রিত বুমরারে বলে এলবিডব্লিউর শিকার হয়েছেন রুট। রুটের চলে যাওয়ার পর একই পথে ফিরেছেন বেন স্টোকসও। দলীয় ৭.৬ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন বেন স্টোকস। ‍শূন্য রানে আউট হয়েছেন তিনি। এরপর মাঠে নামেন জস বাটলার (অধিনায়ক)।

উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। দেখে-শুনে খেলতে গিয়ে আউট হয়েছেন ওপেনিংয়ে নামা জনি বেয়ারস্টোও। দলীয় ৭.৬ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন ওপেনিংয়ে নামা জনি বেয়ারস্টোও। যাওয়ার আগে তিনি করেন ২৩ বলে ১৪ রান। এরপর মাঠে নামেন মঈন আলী। এরই মধ্যে দেখে-শুনে খেলতে গিয়ে ভুল করে বসেন অধিনায়ক জস বাটলার। তিনিও বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি।

দলীয় ১৫.১ ওভারের কুলদীপ যাদবের বলে বোল্ড হয়ে ফিরেছেন বাটলার। যাওয়ার আগে তিনি করেন ২৩ বলে ১০ রান। এরপর মাঠে নামেন লিয়াম লিভিংস্টোন। তাকে সঙ্গ দেন মঈন আলী। এই দুইজন দেখে-শুনে গড়ে ২৯ রানের জুটি। এরই মধ্যে ভুল করেন মঈন।

দলীয় ২৩.১ ওভারে মোহাম্মদ শামির বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন মঈন আলী। এ সময় তিনি করেন ৩১ বলে ১৫ রান। এরপর মাঠে নামেন ক্রিস ওকস।

রোববার ভারতের ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে, লখনৌয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ব্যাটিংয়ে নামার আগে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, টস জিতলে তারা ব্যাটিংই নিতেন।

চলতি আসরে প্রথমবার আগে ব্যাটিং করে ভারত। প্রথম পাঁচ ম্যাচই রান তাড়া করে জিতেছিল দলটি। দুই দলই নিজেদের আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামেছে।

আজ ম্যাচে ভারতের হয়ে ইনিংস উদ্বোধন করেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা (অধিনায়ক) ও শুভমান গিল। শুরু থেকে দেখে শুনে খেলতে থাকেন ভারতীয় এ দুই ব্যাটার। এরই মধ্যে দলীয় ৩.৬ ওভারে ভুল করে বসেন গিল। ক্রিস ওকসের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন তিনি। যাওয়ার আগে তিনি করেন ১৩ বলে ৯ রান। এরপর মাঠে নামেন বিরাট কোহলি। মাঠে নেমে পিচে রানের খাতা খোলার আগে আউট হয়েছেন কোহলিও।

দলীয় ৬.৫ ওভারে ডেভিড উইলির বলে বেন স্টোকসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন কোহলি। এসময় তিনি শূন্য রানে আউট হয়েছে। এরপর মাঠে নামা শ্রেয়াস আইয়ারও পিচে বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি। দলীয় ১১.৫ ওভারে ক্রিস ওকসের বলে বলে মার্ক উডের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন শ্রেয়াস। যাওয়ার আগে তিনি করেন ৪ রান।

উইকেট পড়তে থাকায়, দেখে-শুনে খেলতে থাকেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তাকে সঙ্গ দেন অপর প্রান্তে থাকা লোকেশ রাহুল। এই দুইজন মিলে গড়ের অর্ধশত রানের জুটি। তাকে কিছুটা চাপ কাটিয়ে উঠে ভারত। এরই মধ্যে দেখে-শুনে খেলে ক্যারিয়ারের ৫৪তম অর্ধশতক পূর্ণ করেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এতে তিনি খরচ করেন ৬৬ বল। দলীয় ২৩.৩ ওভারে মার্ক উডের বলে ২ রান নিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। তার ফিফটিতে চাপ কাটিয়ে উঠার চেষ্টা করে ভারত।

দলীয় ৩০.২ ওভারে রাহুলকে আউট করেন ডেভিড উইলি। তার বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন রাহুল। যাওয়ার আগে তিনি করেন ৫৮ বলে ৩৯ রান। তাতে ভেঙে যায় ১১ বলে ৯১ রানের জুটি। এরপর মাঠে নামেন সূর্যকুমার যাদব।

সূর্যকুমারকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস বড় করতে থাকেন অধিনায়ক রোহিত। এরই মধ্যে দলীয় ৩৬.৫ ওভারের ভুল করে বসেন রোহিত।আদিল রশিদের বলে লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন রোহিত। যাওয়ার আগে তিনি করেন ১০১ বলে ৮৭ রান। এরপর মাঠে নামা রবীন্দ্র জাদেজাও বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি।

দলীয় ৪০.৩ ওভারের আদিল রশিদের বলে এলবিডব্লিউর শিকার হয়ে প্যাভিলিয়নের পথে হেঁটেছেন রবীন্দ্র জাদেজা। যাওয়ার আগে তিনি ১৩ বলে ৮ রান করেছেন। এরপর মাঠে নামেন মোহাম্মদ শামি। তিনি বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি। দলীয় ৪১.১ ওভারের মার্ক উডের বলে জস বাটলার হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। ভারতীয় এই বোলার দুই অংকের সংখ্যায় পার করতে পারেননি। এরপর মাঠে নামেন জাসপ্রিত বুমরা।

উইকেট হারাতে দেখে শেষ দিকে একাই দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। ক্যারিয়ারের পঞ্চম অর্ধশতক পূর্ণ হওয়ার এক রান আগেই তাকে থামান ডেভিড উইলি। তাতেই সূর্যকুমারের পাওয়া হলো না ক্যারিয়ারের পঞ্চম ফিফটি। দলীয় ৪৬.২ ওভারের ডেভিড উইলির বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন সূর্যকুমার। যাওয়ার আগে তিনি খেলেন ৪৭ বলে ৪৯ রানের ইনিংস। ভারতের হয়ে জাসপ্রিত বুমরা ২৫ বলে ১৬ রান ও কুলদীপ যাদব করেন ১৩ বলে ৯ রান। শেষ দিকে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ স্বাগতিক ভারত। ফলে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৩০ রান।

ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন ডেভিড উইলি। এতে তিনি খরচ করেন ৪৫ রান। এরপর জোড়া উইকেট নেন ক্রিস ওকস ও আদিল রশিদ। আর একটি উইকেট নেন মার্ক উড।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরা।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস,ডেভিড উইলি, আদিল রশিদ ও মার্ক উড।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews