1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. fabriziokuczak1973@int.pl : dante09z931884 :
  4. admin@digontodhara.news : digonto :
  5. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  6. rbtv2020@gmail.com : muskan2050 :
  7. zillurk85@gmail.com : Zillur :
সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক - Digonto Dhara,News সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক - Digonto Dhara,News
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
০৭ জন পরিবহন চাঁদাবাজ ও ০৪ জন ছিনতাইকারী গ্রেফতার করেছে র‍্যাব-১০ শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ’লীগের কর্মসূচি গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা ডিএমপির অভিযানে মাদকদ্রব্য উদ্ধারসহ গ্রেফতার ২৯ ফ্রিকোয়েন্সী যন্ত্র সামগ্রীসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় একটি প্রতিষ্ঠানের দশজনকে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান পল্লবীতে এসএসসির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা মৌসুমি ফল আনারসের পুষ্টিগুণ পর্দায় উঠছে আজ কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসর পরিকল্পনাকারী সাজু মিয়াসহ হত্যাকান্ডে জড়িত ১০ জন আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-১০

সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক

  • প্রকাশ কাল : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ২৫ জন দেখেছে
সিডনি
সিডনি

ডেস্কঃ অস্ট্রেলিয়ার সিডনির একটি গির্জায় ছুরিকাঘাতে কয়েকজনকে আহত করার পর এক কিশোরকে (১৬) আটক করেছে পুলিশ।

সোমবার গির্জাটি থেকে সরাসরি সম্প্রচার হওয়া ধর্মীয় বক্তব্য রাখার সময় একজন বিশপ, একজন যাজক এবং সেখানে উপস্থিত প্রার্থনাকারীদের অনেকেই হামলায় আহত হন।

গির্জায় প্রার্থনাকারীরা সন্দেহভাজন কিশোরটিকে বাধা দেয় এবং পুলিশ তাকে আটক করে।

এই হামলাকে সন্ত্রাসী ঘটনা বলে অভিহিত করায় তদন্তকারীরা আক্রমণকারীর সঠিক উদ্দেশ্য সম্পর্কে তদন্ত করার জন্য আরো ক্ষমতা ও শক্তি পাচ্ছে।

এই আসিরিয়ান অর্থডক্স চার্চের ভিডিওতে দেখা যাচ্ছে যে এক ব্যক্তি প্রার্থনার বেদির দিকে হেঁটে যাচ্ছে।

এই অভিযুক্ত আক্রমণকারী একজন যাজককে জড়িয়ে ধরে তাকে বেশ কয়েকবার ছুরিকাঘাত করতে দেখা যায়। তারপর ওই গির্জার লোকজন দৌড়ে গিয়ে যাজককে সাহায্য করেন। সিডিনির এই ক্রাইস্ট, দ্য গুড শেফার্ড চার্চে সমবেত লোকজনের কণ্ঠে তখন ভয়ার্ত চিৎকার শোনা যায়।

আহতদের মধ্যে ছিলেন একজন শীর্ষ স্থানীয় ক্রিশ্চিয়ান নেতা বিশপ মার মারি ইম্যানুয়েল। আরো ছিলের গির্জার যাজক এবং কয়েকজন ভক্ত। তবে আহতদের মধ্যে কেউ গুরুতর জখম হয়নি।

গির্জার বাইরে এই হামলায় ক্ষুব্ধ মানুষের সাথে পুলিশের সংঘর্ষ হয়। তারা সন্দেহভাজন কিশোরটির ওপর প্রতিশোধ নেয়ার জন্য বলে, ‘তাকে বাইরে নিয়ে আসুন’।

বিভিন্ন ধর্মের নেতাদের একটি দল সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করেন এবং এলাকায় শান্তির আহ্বান জানান। সিডনির পশ্চিমাঞ্চল হচ্ছে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি সাংস্কৃতিক ও ধর্মীয়ভাবে বৈচিত্রপূর্ণ এলাকা।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ সংবাদদাতাদের মঙ্গলবার বলেন, ‘আমাদের সমাজে হিংসা-হানাহানির কোনো স্থান নেই। সহিংস উগ্রবাদের কোনো স্থান নেই। আমরা শান্তিপ্রিয় জাতি। সমাজ এবং রাষ্ট্রের জন্য এটাই একতাবদ্ধ হওয়ার সময়।’

সূত্র : ভয়েস অব আমেরিকা

আরো পড়ুনঃ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন

আরো পড়ুনঃঅবৈধ ট্যাবলেট, ইনজেকশন ও সাপ্লিমেন্টারিসহ ০২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১০

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews