1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. admin@digontodhara.news : digonto :
  4. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  5. rbtv2020@gmail.com : muskan2050 :
  6. zillurk85@gmail.com : Zillur :
পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান - Digonto Dhara,News পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান - Digonto Dhara,News
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ তীব্র গরমে কিশোর আলো যুব সংঘের পানি ও স্যালাইন বিতরণ ৩৪৪টি মোবাইল ফোন উদ্ধারসহ ০১ চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ এসএসসি ও সমমানের ফলাফল-২০২৪ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী রিপন’কে দীর্ঘ ০৭ বছর পর কামরাঙ্গীরচর এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব-১০ খলিল ও বশির’কে রাজধানীর ডেমরা এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব শশি ও হানিফ সহ মোট ১২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ডায়াবিটিস নিয়ন্ত্রণে কিংবা কোলেস্টেরল কমাতে পটলের যাদুকরী গুণ মাদক সেবন ও বিক্রির অভিযোগে ২৬ জনকে গ্রেফতার করেছে ডিএমপি

পাকিস্তানের হয়ে খেলতে চেয়ে ৫ বছর নিষিদ্ধ উসমান

  • প্রকাশ কাল : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৩৮ জন দেখেছে
উসমান
উসমান

অনিকঃ বোর্ডের সঙ্গে থাকা চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সময়ে ইসিবি আয়োজিত কোনো টুর্নামেন্টে খেলতে পারবেন না এই ব্যাটসম্যান।

সম্প্রতি পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন আমিরাতের এই ক্রিকেটার। ঘরের মাঠে আসছে নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের অনুশীলন ক্যাম্পে ডাকা হয় তাকে। এরপর থেকেই উসমানের শাস্তি ছিল অনুমিতই। তদন্তের পর শুক্রবার বিবৃতি দিয়ে সেই ঘোষণাই দিল ইসিবি।

“সংযুক্ত আরব আমিরাত দলের হয়ে খেলার বিষয়ে ইসিবিকে মিথ্যা বলেছে উসমান এবং ইসিবির সুযোগ-সুবিধা ব্যবহার করেছে। এটা স্পষ্ট যে, সে আর ইসিবির হয়ে খেলতে চায় না অথবা খেলার যোগ্যতা অর্জনের যা করণীয়, তাও পূরণ করতে পারেনি।”

এই নিষেধাজ্ঞার ফলে কার্যত আমিরাতের হয়ে খেলার দরজা বন্ধ হয়ে গেল ২৮ বছর বয়সী এই ক্রিকেটারের।

পাকিস্তানের করাচিতে জন্ম নেওয়া উসমান একটা সময়ে পাড়ি জমান আরব আমিরাতে। আমিরাতের হয়ে খেলার লক্ষ্য ছিল তার। আমিরাতের হয়ে খেলার যোগ্যতা অর্জন করতে তিন বছর দেশটিতে থাকতে হয়। সেই পথেই ছিলেন তিনি। আমিরাতের স্থানীয় খেলোয়াড় হিসেবে তিনি খেলেন আবু ধাবি টি-টেন ও আইএল টি-টোয়েন্টিতে। গত মাসে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলেন বিদেশি খেলোয়াড় হিসেবে।

ওই টুর্নামেন্টে মুলতান সুলতান্সের ১১ ম্যাচের সাতটি খেলেই আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যান উসমান। টানা দুই ম্যাচে করেন সেঞ্চুরি। এরপর ডাক পেয়ে যান পাকিস্তানের প্রস্ততি ক্যাম্পে।

সব মিলিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৩৬ ম্যাচে ১ হাজার ২০৭ রান করেছেন তিনি ৩৮.৯৩ গড় ও ১৪৬.১২ স্ট্রাইক রেটে। সেঞ্চুরি আছে চারটি, যার তিনটি পিএসএলে, একটি বিপিএলে।

ক্যাম্পে ডাক পাওয়ার পর ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে আলাপে উসমান বলেছিলেন, তার বিশ্বাস তিনি কোনো চুক্তি লঙ্ঘন করেননি। চুক্তিতে ৩০ দিনের নোটিশ পিরিয়ড আছে বলেও জানান তিনি।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেতে পারেন উসমান। মূলত আগামী জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছার কথা জানান তিনি।

আরো পড়ুনঃচাঁদাবাজী করাকালীন কিশোর গ্যাং চক্রের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১০

আরো পড়ুনঃইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধের আশা পররাষ্ট্রমন্ত্রীর

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews