1. bellal.dabur@gmail.com : Bellal :
  2. rand@rand.com : :
  3. fabriziokuczak1973@int.pl : dante09z931884 :
  4. admin@digontodhara.news : digonto :
  5. digontodhara@gmail.com : digontodhara@gmail.com :
  6. rbtv2020@gmail.com : muskan2050 :
  7. zillurk85@gmail.com : Zillur :
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী - Digonto Dhara,News যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী - Digonto Dhara,News
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী

  • প্রকাশ কাল : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৪২ জন দেখেছে
যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ, অতিষ্ঠ শহরবাসী

শাহারিয়ার: ঢাকা কোতয়ালী থানার ওয়াজঘাটের রাস্তাগুলোই যেন ডাস্টবিন। পাড়া মহল্লার অলিগলির রাস্তাই শুধু নয় প্রধান সড়কগুলোতে যেখানে সেখানে ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে।

যত্রতত্র খোলাস্থানে রাস্তাজুড়ে ময়লার স্তুপ যেখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে পড়ায় যান চলাচলসহ লোকজনের যাতায়াতে সমস্যা হচ্ছে। বিশেষ করে জনবহুল ও গুরুত্বপূর্ণ জায়গায় জমে থাকা আবর্জনা দিনের পর দিন পরে থাকায় চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী। সরা-পঁচা ময়লা থেকে দুর্গন্ধ ছড়িয়ে দূষণ ঘটে চারপাশের পরিবেশ বিষিয়ে উঠেছে। ফলে জনভোগান্তি দেখা দিয়েছে পুরো শহরে। দীর্ঘ দিন থেকে এই পরিস্থিতি বিরাজ করলেও কর্তৃপক্ষ নির্বিকার থাকায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা কোতয়ালী থানার সদরঘাট এরিয়ার প্রাণকেন্দ্র ওয়াজঘাট চত্বরের সামনে গৃহস্থালি ও পয়ঃবর্জ্যের স্তুপ। এখানে বছরের পর বছর ধরে এভাবে ময়লা ফেলে অনির্ধারিত উম্মুক্ত ডাস্টবিনে পরিণত করা হয়েছে। পৌর কর্তৃপক্ষই এই স্থানে ময়লা ফেলার নিদিষ্ট স্থান করে দিয়েছেন ফলে এতে লোকজনের চলাচলের অন্যতম এই সড়কটি নোংরা আবর্জনার ভাগাড় হয়ে পড়েছে।
এতে যাতায়াতে অসহনীয় কষ্ট পোহাচ্ছে লোকজন। সাথে নষ্ট হচ্ছে গুরুত্বপূর্ণ এলাকার পরিবেশ। বিশ্বব্যাংকের অর্থায়নে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তাটা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ওই নোংরার রোগজীবাণু যানবাহনের চাকা আর লোকজনের পায়ে পায়ে শহরময় ছড়িয়ে পড়ছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরও খবর
© All rights reserved © 2016 digontodhara.news
Theme Customized By BreakingNews